শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘুরে দাঁড়ানোর আশা ভারতে খুলছে সিনেমা হল

ঘুরে দাঁড়ানোর আশা ভারতে খুলছে সিনেমা হল

স্বদেশ ডেস্খ:

করোনা সংক্রমণের মাত্রা কমায় আগামীকাল থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে দিল্লি সরকার। এ ছাড়া আরও কিছু রাজ্যে শিথিলতার আভাস দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। এতে আশায় বুক বাঁধছেন পরিচালক-প্রযোজকরা।

সংশ্লিষ্টদের মতে, ব্লকবাস্টার কিছু সিনেমা দিয়ে শিগগির ঘুরে দাঁড়াবে বলিউড ইন্ডাস্ট্রি। গত কয়েক দিনে ঘোষণা দেওয়া হয় একের পর এক সিনেমা মুক্তির। ১১ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে রাজকুমার রাও এবং ভূমি পেড়নেকের জুটির ‘বাধাই দো’। এটি ২০১৮ সালের জনপ্রিয় ছবি ‘বাধাই হো’র রিমেক। নির্মাণ করেছেন হর্ষবর্ধন কুলকার্নি। একই দিনে প্রেক্ষাগৃহে আসছে সিদ্ধান্ত চতুর্বেদী, দীপিকা পাড়–কোন ও অনন্যা পান্ডে অভিনীত সিনেমা ‘গেহরাইয়া’। এই যুগের পরিণত বয়সের সম্পর্কের একটা বাস্তব প্রতিচ্ছবি এতে তুলে ধরেছেন নির্মাতা শকুন বাত্রা। সঞ্জয় লীলা বানসালির আলোচিত সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ মুক্তি পাচ্ছে ২৫ ফেব্রæয়ারি। এতে আলিয়া ভাটকে দেখা যাবে মুম্বাইয়ের কামতাপুর এলাকার কুখ্যাত এক যৌনকর্মীর চরিত্রে। তার বিপরীতে দেখা যাবে নবাগত শান্তনু মহেশ্বরীকে। একই দিনে বক্স অফিসে ঝড় তুলতে প্রেক্ষাগৃহে আসবে রণবীর সিং-শালিনী পান্ডে জুটির ‘জয়েশভাই জোরদার’। এটি নির্মাণ করেছেন দিব্যাঙ্গ ঠক্কর।

নতুন বছরের প্রথম সিনেমা হিসেবে প্রেক্ষাগৃহে আসার কথা ছিল বহুল আলোচিত ‘ট্রিপল আর’; কিন্তু ওমিক্রনের কারণে এর মুক্তি পেছানো হয়। সম্প্রতি ছবির নতুন মুক্তির তারিখ ঠিক করা হয়েছে ১৮ মার্চ। এসএস রাজামৌলির বহু প্রতীক্ষিত এ সিনেমায় অভিনয় করেছেন রাম চরণ, জুনিয়র এনটিআর, অজয় দেবগন, আলিয়া ভাটসহ অনেকে। ‘ট্রিপল আর’-এর সঙ্গে একই দিনে বক্স অফিসে লড়াইয়ে নামবে অক্ষয় কুমারের ‘বচ্চন পান্ডে’। ছবিতে ‘খিলাড়ি’ তারকা একসঙ্গে দুই বলিউড তারকার সঙ্গে প্রেম পর্ব চালাবেন। ফারহাদ সামজির পরিচালনায় এতে শ্রীলংকান রূপসী জ্যাকুলিন ফার্নান্দেজ ও কৃতি শ্যানন অভিনয় করেছেন। রণবীর কাপুর, বাণী কাপুর ও সঞ্জয় দত্ত অভিনীত ‘শমসেরা’ও ১৮ মার্চ মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। ২৫ মার্চ প্রেক্ষাগৃহে আসবে কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি জুটির ‘ভুল ভুলাইয়া ২’। ২০০৭ সালে মুক্তি পাওয়া অক্ষয় কুমার ও বিদ্যা বালান অভিনীত ‘ভুল ভুলাইয়া’র রিমেক এটি। আয়ুষ্মান খুরানার ‘অনিক’ মুক্তি পাবে ৩১ মার্চ। এটি নির্মাণ করেছেন অনুভব সিনহা।

‘ধাকড়’ ছবির মাধ্যমে আবার ঝড় তুলতে আসছেন কঙ্গনা রানাউত। ৮ এপ্রিল মুক্তি পাবে রজনীশ ঘাই পরিচালিত ছবিটি। বলা হচ্ছে যে, ‘ধাকড়’ সবচেয়ে ব্যয়বহুল নারীকেন্দ্রিক অ্যাকশনধর্মী ছবি হতে চলেছে। এতে কঙ্গনা গুপ্তচর অগ্নির চরিত্রে অভিনয় করেছেন। অন্যান্য চরিত্রে আছেন অর্জুন রামপাল, দিব্যা দত্তসহ অনেকে। বেশ কয়েকবার ক্ষণবদলের পর চলতি বছরের ১৪ এপ্রিল মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে ‘লাল সিং চাড্ডা’র। দুই বছর ধরে এই সিনেমার জন্য নিজেকে নিংড়ে দিয়েছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। তার বিপরীতে দেখা যাবে কারিনা কাপুর খানকে।

হলিউডের জনপ্রিয় ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণটিতে আরও অভিনয় করেছেন নাগা চৈতন্য ও মোনা সিং। আমিরের সঙ্গে একই দিনে বক্স অফিসে লড়াইয়ে নামবেন কন্নড় সিনেমা ইন্ডাস্ট্রির সুপারস্টার যশ। বিশ্বব্যাপী সাড়া ফেলা ‘কেজিএফ’-এর সিক্যুয়াল ‘কেজিএফ : চ্যাপ্টার ২’ দিয়ে দর্শক মাতাবেন তিনি। প্রশান্ত নীল পরিচালিত ছবিটি নিয়ে ভক্তদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা যাচ্ছে। ২৯ এপ্রিল মুক্তি পাবে অমিতাভ বচ্চন, অজয় দেবগন ও রাকুল প্রীত সিং অভিনীত ‘রানওয়ে ৩৪’। অভিনয়ের পাশাপাশি এটি নির্মাণ করেছেন অজয়। একই দিন প্রেক্ষাগৃহ মাতাতে আসবে আহমেদ খানের ‘হিরোপান্তি ২’। ছবিতে অভিনয় করেছেন টাইগার শ্রফ ও তারা সুতারিয়া।

উল্লিখিত ছবিগুলো ছাড়াও এ বছর বলিউডে মুক্তি পেতে পারে বড় বাজেটের আরও কিছু সিনেমা। এর মধ্যে অন্যতম ‘রাধে শ্যাম’। আলোচিত এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন প্রভাস ও পূজা হেগড়ে। টিজারে এক অন্য রূপকথার জগত তৈরি করেছেন রাধা কৃষ্ণ কুমার, যা দেখে ছবিটি নিয়ে ভক্তদের আগ্রহ তুঙ্গে। এটি চারটি ভাষায় মুক্তি পাবে। দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে ‘পৃথ্বিরাজ’, ‘আদিপুরুষ’, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাগুলো। ‘পৃথ্বিরাজ’ দিয়ে বলিউডে অভিষেক হতে চলেছে সাবেক বিশ্বসুন্দরী মানুষী ছিল্লারের। তার বিপরীতে অভিনয় করেছেন ‘খিলাড়ি’ তারকা অক্ষয় কুমার। ৪০০ কোটি রুপি বাজেটের ‘আদিপুরুষ’ ঘিরে ভক্তদের প্রত্যাশা ক্রমেই বাড়ছে। এতে প্রভাসের সঙ্গে পাল্লা দিয়ে যুদ্ধ করতে দেখা যাবে সাইফ আলি খানকে, পাশাপাশি কৃতি স্যানন তো আছেনই। তার ওপর এই ছবিটি পরিচালনা করছেন ওম রাউতের মতো নামকরা নির্মাতা।

চলতি বছরের ৯ সেপ্টেম্বর অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ প্রেক্ষাগৃহে আসার কথা রয়েছে। এতে প্রথমবার জুটি হয়ে অভিনয় করেছেন বলিউডের আলোচিত জুটি রণবীর কাপুর ও আলিয়া ভাট। আরও রয়েছেন অমিতাভ বচ্চন, মৌনি রায় ও দক্ষিণী সুপারস্টার নাগার্জুন আক্কিনেনি। বক্স অফিস বিশেষজ্ঞরা বলছেন, বছরের প্রথম ভাগে ২ হাজার কোটি টাকার বেশি বাজেটের সিনেমা মুক্তির অপেক্ষা করছে। এগুলো দিয়ে ইন্ডাস্ট্রি দ্রুতই ঘুরে দাঁড়াবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877